ক্রীড়া ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ম্যাচ অনুষ্ঠিত হওয়ার আর মাত্র একদিন বাকি। শিরোপা নির্ধারণী ম্যাচে প্রথমবারের মতো লড়বে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড। আর এই ম্যাচে কিউইদের হয়ে মাঠে নামবে টিম সেইফার্ট। ডেভন কনওয়ের পরিবর্তে খেলবেন তিনি।

চলতি আসরের প্রথম সেমিফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডকে ১৬৭ রানের টার্গেট দেয় ইংল্যান্ড। রান তাড়া করতে নেমে ব্যাট হাতে সুবিধা করতে পারছিলেন না কিউই ব্যাটসম্যান। এরপর ব্যাট হাতে জয়ের স্বপ্নই দেখাচ্ছিলেন দলের উইকেটকিপার ব্যাটসম্যান ডেভন কনওয়ে। ৩৮ বলে ৪৬ রান করে লিয়াম লিভিংস্টোনের বলে স্টাম্পিং হন তিনি।

এরপরই মাঠ থেকে বের হয়েই নিজের উপরই রাগ ছাড়েন এই বা-হাতি ব্যাটসম্যান। ডান হাত দিয়ে ব্যাটে ঘুষি দেন। তাতেই হাত ভেঙে যায় এবং ফাইনাল থেকে বাদ পড়েন তিনি। এখন তার জায়গায় খেলবেন সেইফার্ট।

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচের পাকিস্তানের বিপক্ষে খেলার সুযোগ পেয়েছিলেন টিম সেইফার্ট। কিন্তু বাবর আজমদের কাছে হারের পর দর্শক হয়ে ছিলেন নিউজিল্যান্ডের এক নম্বর উইকেটকিপার। প্রথম ম্যাচের পর পাঁচ ম্যাচ ধরে মাঠের বাইরে থাকা এই কিপার ফিরছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনালে।

উইকেট হারানোর হতাশায় মাঠ থেকে বেরিয়ে যাওয়ার সময় সেইফার্টের দলে ফেরার ব্যাপারটি নিশ্চিত করলেন কোচ গ্যারি স্টিড, ‘আমাদের তো কিপার রাখতেই হবে। তাতে টিম দলে ফিরছে। তারপর আমাদের আক্রমণে ভারসাম্য আনতে হবে।’

পাকিস্তানের বিপক্ষে এই বিশ্বকাপে একমাত্র ম্যাচ খেলে ৮ রান করেন সেইফার্ট। তবে টি-টোয়েন্টিতে তার সমৃদ্ধশালী ক্যারিয়ার। ৩৬ ম্যাচে সর্বোচ্চ রান অপরাজিত ৮৪, পাঁচটি হাফ সেঞ্চুরি ও ৩৭টি ছয়।

By sohail