ঢাবি প্রতিনিধি

ঢাবি উপাচার্য বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) নির্দিষ্ট একটি বুথের মাধ্যমে আগামী বৃহস্পতিবার থেকে জাতীয় পরিচয়পত্র প্রদান করা হবে। যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নাই তারা টিএসসির এই বুথ থেকে জাতীয় পরিচয়পত্র নিতে পারবেন।’

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের হল পরিদর্শনের অংশ হিসেবে বিজয় একাত্তর হল পরিদর্শনে গিয়ে তিনি এই তথ্য জানান।

ঢাবি উপাচার্য বলেন, ‘জাতীয় পরিচয়পত্র হলো শিক্ষার্থীদের জন্য সকল ক্ষেত্রে একটি প্রয়োজনীয় উপাদান। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে অনেকের এটি নাই। তাই শিক্ষার্থীদের সমস্যার কথা বিবেচনায় আমরা নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ করে একটি বুথের ব্যবস্থা করেছি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তগুলোর প্রতি সরকার সহযোগিতা করে যাচ্ছে। নির্বাচন কমিশন সচিব ও এনআইডি ডিজিকে অনুরোধ করেছি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্রের ব্যবস্থা করার জন্য। অনুরোধের পরিপ্রেক্ষিতে তারা তাদের একটি টিম পাঠানোর ব্যবস্থা করেছে।

এর আগেও শিক্ষার্থীদের টিকা নিশ্চিতের লক্ষ্যে নিজস্ব এলাকায় শিক্ষার্থীরা যেন দ্রুত জাতীয় পরিচয়পত্র পায় সেজন্য নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ করে বিশ্বিদ্যালয় প্রশাসন। এতে অনেকেই দ্রুত তাদের জাতীয় পরিচয়পত্র পান।

অধ্যাপক আখতারুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের জন্য এটি একটি বড় অর্জন হবে। এতে করে সকল শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র হয়ে যাবে।

 

By sohail