আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাস ঠেকাতে গোমূত্র কার্যকর বলে দাবি করেছেন ভারতের উত্তরপ্রদেশের বিজেপি নেতা সুরেন্দ্র সিং। করোনা ঠেকাতে তিনি শুধু গোমূত্র পানের পরামর্শ দিয়ে থেমে যাননি, কীভাবে-কখন পান করতে হবে, তাও বাতলে দিয়েছেন।

বিজেপির ওই রাজ্য সাংসদের দাবি, করোনা ঠেকানোর অব্যর্থ ওষুধ গোমূত্র। শুধু করোনাই ঠেকাবে না, শরীরকেও চাঙ্গা রাখবে ওই টোটকা। খবর সংবাদ প্রতিদিনের

এক ভিডিওতে ওই বিজেপি নেতাকে গোমূত্র পান করতে দেখা গিয়েছে। সুরেন্দ্রের কথায়, গোমূত্র কোভিড-১৯ সংক্রমণ রুখতে সক্ষম। দিনে ১৮ ঘণ্টা কাজ করার পরও তিনি নাকি ওই গোমূত্র পান করেই সুস্থ রয়েছেন।

ভিডিওতে তিনি গোমূত্র পানের পদ্ধতি সম্পর্কে বলেন, সকালবেলা ঘুম থেকে উঠে খালি পেটে গোমূত্র সেবন করতে হবে। দু-তিন চামচ গোমূত্র এক গ্লাস পানিতে মেশাতে হবে। তারপর এক ঢোকে সেই পানি উদরস্থ করতে হবে।

তবে এটি সেবন করার ক্ষেত্রে একটি বিশেষ নিয়মও বলেছেন তিনি। তার দাবি, গোমূত্র পানের আধঘণ্টা পর্যন্ত কোনো কিছু খাওয়া বা পান করা যাবে না। সুরেন্দ্রর কথায়, বিজ্ঞানে বিশ্বাস করুন আর না করুন, গোমূত্র করোনা রুখতে সক্ষম। শুধুমাত্র করোনা নয়, হৃদপিন্ডের রোগ সারাতেও গোমূত্রের জুড়ি মেলা ভার।

বিভিন্ন বিষয়ে বিতর্কিত দাওয়াই দেয়ার জন্য অনেক বিজেপি নেতা এখন পর্যন্ত আলোচনায় এসেছেন। এবার ভারতে করোনার ভয়াবহ পরিস্থিতির মধ্যে এই নেতার এমন পরামর্শে সমালোচনায় মেতেছে নেটিজেনরা।

By admin

Leave a Reply

Your email address will not be published.