নিজস্ব প্রতিবেদক

ঈদুল ফিতরে ছুটির দাবিতে রাজধানীর মিরপুর ১০ নম্বরে রাস্তা বন্ধ করে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছে পোশাক শ্রমিকরা। ঈদে ১০ দিনের ছুটির দাবিতে বিক্ষোভ করছেন তারা।

শনিবার মিরপুরের ভাষানটেক এলাকা থেকে এসে মিরপুর-১০ গোলচত্বরে জড়ো হয়ে অবস্থান ও বিক্ষোভ করছেন বিভিন্ন কারখানায় কর্মরত শ্রমিকরা।

সড়ক বন্ধ করে পোশাক শ্রমিকদের বিক্ষোভের কারণে মিরপুর ১০ নম্বর মোড় এলাকায় দিয়ে চলাচল করতে যাওয়া সব ধরনের যানবাহন আটকা পড়েছে। কোনো যান চলাচল করছে না। ফলে আশপাশের এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

রাস্তা বন্ধ করে আন্দোলনরত শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করতে দেখা গেছে পুলিশ সদস্যদের। শেষ খবর পাওয়া পর্যন্ত শত শত শ্রমিক গোলচত্বর এলাকায় দাবি আদায়ে অবস্থান করছেন।

শ্রমিকদের রাস্তা বন্ধ করে আন্দোলনের বিষয়ে জানতে চাইলে মিরপুর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান জানান, রাজধানীর ভাষানটেক ও কাফরুল এলাকার কয়েকটি গার্মেন্টস শ্রমিকরা জড়ো হয়ে আজ সকাল থেকে মিরপুর ১০ নম্বর মোড়ে অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করছে। তাদের দাবি, ঈদে ১০ দিনের ছুটি দিতে হবে। রাস্তায় আমরা রয়েছি। শ্রমিকদের রাস্তা ছেড়ে দেওয়ার জন্য আমরা অনুরোধ করছি।

By admin

Leave a Reply

Your email address will not be published.