নিজস্ব প্রতিবেদক

নয় বছর ধরে নিখোঁজ দলের নেতা এম ইলিয়াস আলীর ‘গুম’ প্রসঙ্গ নিয়ে বক্তব্যের ব্যাখা দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

নিজের দেয়া আলোচিত বক্তব্য নিয়ে দলের পক্ষ থেকে ব্যাখা চাওয়া হয়েছিল মির্জা আব্বাসের কাছে। যার পরিপ্রেক্ষিতে ব্যাখ্যা দিয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে চিঠি দিয়েছেন মির্জা আব্বাস।

সোমবার বিকালে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে চিঠিটি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন দপ্তরের দায়িত্বপ্রাপ্ত, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

এর আগে রবিবার দপ্তরের দায়িত্বপ্রাপ্ত প্রিন্সের কাছে চিঠি পাঠান মির্জা আব্বাস।

সোমবার সন্ধ্যায় এমরান সালেহ প্রিন্স বলেন, ‘আজ বিকাল সোয়া ৪টার দিকে মির্জা আব্বাস সাহেবের চিঠি দলের মহাসচিবের কাছে পৌঁছানো হয়েছে।’

অবশ্য বিষয়টিকে দলের আভ্যন্তরীণ বিষয় দাবি করে এ নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে অপারগতা প্রকাশ করেন মির্জা আব্বাস।

গত ১৭ এপ্রিল ইলিয়াস আলী নিখোঁজের নবম বছর উপলক্ষে আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় মির্জা আব্বাস বলেন, ‘যারা ইলিয়াসকে গুম করেছে, আমি জানি, আওয়ামী লীগ সরকার গুম করে নাই। কিন্তু গুমটা করলো কে? এই সরকারের কাছে আমি জানতে চাই। এই সরকারের কাছে আমি এটা জানতে চাই।’

গুমের সঙ্গে দলের কিছু লোকজন জড়িত এমনটাও দাবি করেন বিএনপির এই শীর্ষ নেতা।

পরে তার এই বক্তব্য নিয়ে বিএনপির ভেতরে-বাইরে তোলপাড় শুরু হয়। তাই একদিন পর ১৮ এপ্রিল সাংবাদিকদের ডেকে নিয়ে মির্জা আব্বাস নিজের বক্তব্যের ব্যাখ্যা দিলেও বিএনপির হাইকমান্ড তাতে সন্তুষ্ট হননি।

পরবর্তী সময়ে গত বৃহস্পতিবার সেদিনের বক্তব্যের জন্য তিন দিনের মধ্যে ব্যাখ্যা দিতে চিঠি পাঠানো হয় মির্জা আব্বাসের কাছে।

দলীয় সূত্রে জানা গেছে, মির্জা আব্বাস স্বাভাবিক পদ্ধতি অবলম্বন করে চিঠির জবাব দিয়েছেন। দলের নেতৃত্ব তার কাছে যে বিষয়টি আশা করেছেন, তিনি সে প্রক্রিয়াও সম্পন্ন করেছেন।

By admin

Leave a Reply

Your email address will not be published.