মাদারীপুর প্রতিনিধি

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ঢাকাগামী যাত্রীদের ভীড় রয়েছে বেড়েছে। রবিবারের তুলনায় সোমবার সকাল থেকেই মানুষের চাপ বেড়েছে। মূলত রবিবার থেকে মার্কেট খোলায় খুচরা বিক্রেতারাও ছুটছেন ঢাকার উদ্দেশ্যে।

বাংলাবাজার ফেরিঘাট সূত্র জানিয়েছে, গতকাল রবিবার থেকে নৌরুটে সীমিত আকারে ৭টি ফেরি চলাচল করেছে। তবে ঘাটে ছোট গাড়ির সংখ্যা তেমন নেই। টার্মিনালে পণ্যবাহী ট্রাক রয়েছে ১৫ থেকে ২০টি। ঘাট এলাকায় গাড়ির চাপ না থাকলেও যাত্রীদের চাপ রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ঘাটের একটি সূত্র জানায়, স্পিডবোট চলাচল বন্ধ রাখার নির্দেশ থাকলেও স্থানীয় প্রভাবশালী মহল কিছু কিছু স্পিডবোট চালু রেখেছে। অতিরিক্ত ভাড়া নিয়ে যাত্রীদের পার করছে।

আসাদুর রহমান নামে নামে ঢাকাগামী এক যাত্রী বলেন, ‘ঢাকায় দোকানের কর্মচারী হিসেবে কাজ করি। রবিবার মার্কেট খুলছে। তাই কাজে যাচ্ছি। বাস বন্ধ থাকায় তিন থেকে চার গুন বাড়তি ভাড়া দিয়ে ঘাটে আসতে হয়েছে।’

বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ফেরি ঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন বলেন, ‘ঘাটে গাড়ির তেমন চাপ নেই। কিছু ট্রাক আছে। বর্তমানে ৭টি ফেরি চালু আছে। ঢাকাগামী যাত্রীদের চাপ আছে ঘাটে। যে কারণে ফেরিতে যাত্রীরাও পারাপার হচ্ছে।’

By admin

Leave a Reply

Your email address will not be published.