নিজস্ব প্রতিবেদক

চলমান লকডাউন শেষে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালুর কথা ভাবছে সরকার। আজ শনিবার সকালে বরিশাল সড়ক জোন, বিআরটিসি ও বিআরটিএ’র কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় এ কথা জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এসময় লকডাউনের আগে গণপরিবহনে অর্ধেক আসন খালি রেখে যে ভাড়া নির্ধারণ ছিলো, সেই ভাড়ার অতিরিক্ত নিলে গণপরিবহনকে শাস্তির আওতায় আনা হবে বলেও জানান ওবায়দুল কাদের। লকডাউন শিথিল হলেও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়ে তিনি বলেন- গণপরিবহনে মাস্ক, হ্যান্ড সেনিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করা হবে।

এসময় সমসাময়িক রাজনীতি নিয়েও কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে দেশ-বিদেশে যে মিথ্যা প্রচার চালানো হচ্ছে, তার অর্থের যোগানদাতা ও পৃষ্ঠপোষকতা হচ্ছেন দেশের একটি রাজনৈতিক দল।

অপপ্রচার আর গুজবের জন্য যাদেরকে শাস্তির আওতায় আনা হয়, তাদের ব্যপারে বিরোধীদল ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে বিরূপ সমালোচনা করে থাকে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সাইবার ক্রাইম ও ডিজিটাল নিরাপত্তা সরকারের অ্যাকশানের বাইরে থাকবে, এটা মনে করার কোনো কারণ নেই।

ওবায়দুল কাদের প্রশ্ন রাখেন- প্রতিদিন বিরোধীদল সরকারের বিরুদ্ধে যা নয় তাই বলে, প্রধানমন্ত্রীকেও ছাড়ছেন না অশ্লীল ভাষায় গালিগালাজ করতে কিন্তু সেখানে কারো বিরুদ্ধে কি এসব বক্তব্যের কোনো প্রকার হয়রানি বা গ্রেপ্তার করা হচ্ছে? এ ছাড়াও বিএনপির অপ্রচার থেকে জনগণকে সতর্ক থাকারও পরামর্শ দেন তিনি।

By admin

Leave a Reply

Your email address will not be published.