নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বাবুবাজার ব্রিজের পাশে আরমানিটোলায় ছয়তলা হাজী মুসা ম্যানসন ভবনের রাসায়নিকের গুদামে আগুন লাগার ঘটনায় আরও দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আগুন নেভানোর পর ভবনটির ছয় তলার চিলেকোঠা থেকে মরদেহ দুটি উদ্ধার করা হয়েছে। এ নিয়ে অগ্নিকাণ্ডের ওই ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে চারজনে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত সোয়া ৩টার দিকে ভবনটির কেমিক্যালের গুদামে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিটের চেষ্টায় সকাল সাড়ে ছয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার ঘটনায় ১৭ জন আহত হয়েছেন।

ভবনটির দোতলা থেকে পাঁচতলা পর্যন্ত লোকজন বসবাস করে। আগুন লাগার পর ভবনের ছাদে কিছু লোক আটকা পড়ে। আগুন নিয়ন্ত্রণে আসার পর ফায়ার সার্ভিস দুইজনের মৃত্যুর খবর জানালেও পরে স্বজনরা খোঁজাখুঁজি করে আরও ভবনটির ছয়তলা চিলেকোঠা থেকে দুইজনের মরদেহ উদ্ধার করে।

নিহতদের মধ্যে তিনজনের নামপরিচয় জানা গেছে। তারা হলেন, ইডেন মহিলা কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সুমাইয়া আক্তার, ভবনটির দারোয়ান রাসেল মিয়া এবং নিরাপত্তাকর্মী ওলিউল্লাহ ব্যাপারী।

অগ্নিকাণ্ডে আহতদের ঢাকা মেডিকেল হাসপাতাল ও মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রাথমিকভাবে আগুনের কারণ জানা যায়নি। ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। ১০-১৫ দিনের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান।

By admin

Leave a Reply

Your email address will not be published.