নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা শেষে চিকিৎসকরা জানিয়েছেন তিনি ধীরে ধীরে সুস্থতার দিকে যাচ্ছেন। আগের চেয়ে তার শারীরিক অবস্থা ভালো আছে। গত চারদিনে তার জ্বর আসেনি। দুর্বলতা ছাড়া অন্য কোনো সমস্যা নেই।

বুধবার রাত দশটার পরে বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দলের অন্যতম সদস্য অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন এবং আব্দুল্লাহ আল মামুন গুলশানে তার বাসায় যান। তারা সার্বিক সব খোঁজখবর নিয়ে বের হওয়ার পর গণমাধ্যমের সঙ্গে কথা বলেন।

ডা. জাহিদ বলেন, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শরীরে করোনার কোনো উপসর্গ নেই। তার শারীরিক দুর্বলতা আছে। তবে তার দিন দিন উন্নতি হচ্ছে।

ডা. জাহিদ হোসেন বলেন, আজ করোনা আক্রান্তের ১৪ দিন শেষ হয়েছে। অক্সিজেন সেচুরেশন ৯৯/৯৯ আছে। চেস্ট ক্লিয়ার, কাশি নেই। গত তিনদিন ধরে তার শরীরে জ্বর নেই। আগামী সপ্তাহে করোনা পরীক্ষা করা হবে। রেজাল্ট পাওয়ার পর বোর্ড সদস্যরা পর্যালোচনা করবেন। চিকিৎসক হিসেবে বলতে পারি উনার অবস্থা উন্নতি।

এরআগে মঙ্গলবার রাতে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা শেষে ডাক্তার জাহিদ জানিয়েছিলেন বৃহস্পতিবার সকাল নাগাদ খালেদা জিয়ার করোনা আক্রান্তের দুই সপ্তাহ পূর্ণ হবে। তাকে অন্তত আরও এক সপ্তাহ চিকিৎসকদের ক্লোজ মনিটরিংয়ে থাকতে হবে।

খালেদা জিয়া ছাড়াও বাসায় যারা করোনা আক্রান্ত ছিলেন তাদের একইভাবে চিকিৎসা চলছে বলে জানিয়েছেন এজেডএম জাহিদ। তিনি বলেন, বাসার অন্য যারা করোনা পজিটিভ আছে সবাই সুস্থ আছেন।

এসময় তিনি বলেন, খালেদা জিয়া সবার কাছে সুস্থতার জন্য দোয়া চেয়েছেন। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন।

এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার ও শায়রুল কবির খান।

By admin

Leave a Reply

Your email address will not be published.