ক্রীড়া ডেস্ক

করোনা মহামারীতে অসুস্থ শিশুদের জীবন বাঁচাতে অর্থ সংগ্রহের জন্য ফুটবল কিংবদন্তি পেলের রেকর্ড ভাঙা বুট জোড়া নিলামে তুলেছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি । বার্সেলোনার হাসপাতাল ইউনিভার্সিতারো ভল ডি’হেবরনের প্রকল্পে নিলাম থেকে পাওয়া অর্থ প্রদান করা হবে।

অসুস্থ শিশুদের নিয়ে কাজ করে থাকে এই হাসপাতাল। সংবাদমাধ্যমকে মেসি এ নিয়ে বলেন, ‘এক ক্লাবের হয়ে ৬৪৪ গোলের রেকর্ড গড়তে পেরে খুব ভালো লেগেছিল। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো যেসব শিশু জীবন নিয়ে লড়ছে তাদের জন্য কিছু করা। আশা করি এ নিলাম তাতে সহায়তা করবে। এটাই আমার কাছে গুরুত্বপূর্ণ।’

বুট বিক্রি করে প্রায় সাড়ে ৫৭ হাজার ইউরো আসবে বলে ধারণা করা হচ্ছে। অ্যাডিডাস নেমিজিজ মেসি ১৯—মডেলের বুট নিলামে তুলছেন তিনি। দুটি বুটেই সই আছে মেসির। তাঁর স্ত্রী রোকুজ্জো ও তিন সন্তানের নাম ও জন্মতারিখও লেখা আছে বুটে।

এদিকে দক্ষিণ আমেরিকায় খেলছেন এমন ফুটবলারদের টিকা দেওয়ার উচ্চাভিলাষী এক প্রকল্প হাতে নেওয়া হয়েছে। চীনের সিনোভ্যাকের কাছ থেকে টিকা নেওয়ার চুক্তি করা হয়েছে। সে চুক্তি পাকা করায় ভূমিকা রেখেছেন মেসিও। ৫০ হাজার টিকার এ চুক্তি নিশ্চিত করতে নিজের স্বাক্ষরযুক্ত তিনটি সোয়েটার পাঠিয়েছেন বার্সেলোনা ফরোয়ার্ড।

এ বিষয়ে কনমেবল কর্মকর্তা বেল্লোস জানিয়েছেন, ‘আর্জেন্টিনার প্রথম বিভাগের সব দলকে টিকা দেওয়ার পরিকল্পনা করা হয়েছে। আমরা চাচ্ছি কোপা আমেরিকার আগে সব ফুটবলারকে টিকা দিয়ে দিতে। যাতে যে কাউকে খেলার (কোপা আমেরিকায়) জন্য ডেকে নেওয়া যায়।’

By admin

Leave a Reply

Your email address will not be published.