ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতায় নেয়া কর্মসূচিতে ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের চালানো তাণ্ডবের ঘটনায় আরও ২৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা সবাই হেফাজতে ইসলামের সমর্থক।

বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীটি। তাদের নিয়ে তাণ্ডবের ওিই ঘটনায় মোট ২৬১ জনকে আটক করল পুলিশ।

শুক্রবার সকালে জেলা পুলিশ সূত্রে এই তথ্য জানা গেছে। গোয়েন্দা তথ্যের পাশাপাশি তাণ্ডবের ভিডিও ফুটেজ ও স্থিরচিত্র দেখে তাণ্ডবে জড়িত বাকিদেরও শনাক্ত করা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ থেকে ২৮ মার্চ ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা। তারা পুলিশ সুপারের কার্যালয়, সিভিল সার্জনের কার্যালয়, মৎস্য কর্মকর্তার কার্যালয়, পৌরসভা কার্যালয়, জেলা পরিষদ কার্যালয়, আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, আলাউদ্দিন খাঁ পৌরমিলনায়তন, ভূমি অফিস ও খাঁটিহাতা হাইওয়ে থানা ভবনসহ বেশ কয়েকটি সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

এসব ঘটনায় এখন পর্যন্ত ৫১টি মামলা হয়েছে। এসব মামলায় ৩৯ হাজারের বেশি ব্যক্তিকে আসামি করা হয়েছে। এর মধ্যে ৪১৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। বাকি সবাই অজ্ঞাতনামা দুস্কৃতকারী। ৫১টির মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৫টি, আশুগঞ্জ থানায় তিনটি, সরাইল থানায় ২টি ও আখাউড়া রেলওয়ে থানায় ১টি মামলা হয়। সহিংসতার ঘটনায় স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্ত ব্যক্তিদের শনাক্ত করা শুরু করেছে পুলিশ। এখন পর্যন্ত হামলা ও ভাঙচুরের ঘটনায় মোট ২৬১ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

By admin

Leave a Reply

Your email address will not be published.