ক্রীড়া ডেস্ক

মন্টে কার্লো মাস্টার্সে সেরা ষোলোর খেলায় ইংলিশ টেনিস তারকা ড্যান ইভান্সের বিপক্ষে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন বিশ্বের নাম্বার ওয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ। সার্বিয়ান এই টেনিসারের হারের দিনে নিজের জয় ঠিকেই তুলে নিয়েছেন রাফায়েল নাদাল। সেরা আটে নিজের জায়গা নিশ্চিত করেছেন তিনি।

প্রথম দুই সেটের কোনোটিতেই জিততে পারেননি জোকোভিচ। প্রথম সেটে তাকে ৬-৪ ব্যবধানে হারায় ইভান্স। পরের সেটে ঘুরে দাঁড়াতে চেয়েছিলেন সার্বিয়ান তারকা। কিন্তু শেষ রক্ষা আর হয়নি। এবার ৭-৫ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন ব্রিটিশ তারকা।

দিনের অন্য ম্যাচে গ্রিগর দিমিত্রভের বিপক্ষে শেষ ষোলোর খেলায় দাপুটে জয় পেয়েছেন স্প্যানিশ টেনিসার রাফায়েল নাদাল। দু্ই সেটেই তিনি জিতেছেন ৬-১, ৬-১ ব্যবধানে।

করোনা কারণে দর্শক শূন্য গ্যালারী। আর তাতেই খেলায় তেমন মন বসছে না নাদালদের। এ বিষয়ে তিনি বলেন, ‘দর্শক ছাড়া কখনও কখনও একই রকম উদ্যম ধরে রাখা কঠিন হয়ে পড়ে। দর্শকের অনুপ্রেরণা এগিয়ে যেতে সাহায্য করে। দেখাতে চাইবেন, আপনি ভালো অবস্থায় আছেন। এটা সত্যি, ব্যক্তিগতভাবে আমি দর্শকদের অভাব অনুভব করছি। এটা নিয়ে আমি মিথ্যে বলব না। দর্শকহীন ম্যাচের চেয়ে দর্শকদের সামনে খেলাটা আমি আরও বেশি উপভোগ করি।’

এর আগেরদিন সেরা বত্রিশের খেলায় ৬-৪, ৬-২ জিতে জোকোভিচও একই কথা বলেন। গ্যালারিতে দর্শক ফেরানোর প্রয়োজনীয়তা অনুভব করছেন র‌্যাঙ্কিংয়ের শীর্ষ এই তারকা। তিনি বলেন, ‘গ্যালারিতে দর্শক থাকা আমাদের জন্য প্রয়োজন। তারা আমাদের অনেক শক্তি যোগায়। আমরা যা করি তার সঙ্গে এরা অনুপ্রেরণা যোগ করে, যা খেলার একটা অংশ।’

By admin

Leave a Reply

Your email address will not be published.