সাত বছর আগে রাজধানীর মতিঝিলে জ্বালাও-পোড়াওয়ের ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীকে। ২০১৩ সালে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরে জ্বালাও-পোড়াওয়ের ঘটনায় তার বিরুদ্ধে পাঁচটি মামলা হয়েছিল।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) যৌথ অভিযানে এই হেফাজত নেতাকে গ্রেপ্তার করা হয়।

সোমবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) যুগ্ম কমিশনার মো. মাহবুব আলম গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন।

এর আগে গতকাল রবিবার বিকালে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় হেফাজতের বৈঠক থেকে বের হওয়ার পর আজিজুল হক ইসলামাবাদীর খোঁজ পাচ্ছিল না তার পরিবার।

যুগ্ম কমিশনার মাহবুব আলম বলেন, ‘২০১৩ সালে মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতে ইসলামের জ্বালাও-পোড়াওয়ের অভিযোগে আজিজুল হক ইসলামাবাদীর বিরুদ্ধে পাঁচটি মামলা হয়। ওই মামলায় গতকাল (রবিবার) ডিবি পুলিশ তাকে গ্রেপ্তার করে।’

এর আগে সোমবার (১২ এপ্রিল) দুপুরে ইসলামাবাদীর ছোট ভাই ফয়েজুল হক তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে লেখেন, ‘বড়ভাই হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদীর সন্ধান পাওয়া গিয়েছে। তিনি ঢাকা ডিবি অফিসে আছেন, সুস্থ আছেন। উদ্বিগ্ন না হয়ে সবাই ভাইয়ের জন্য দোয়া করবেন।’

গতকাল হাটহাজারী মাদ্রাসার বৈঠক শেষ করে যাওয়ার পর থেকে তিনি নিখোঁজ ছিলেন। তবে হেফাজতের একাধিক নেতা দাবি করেছিলেন, তিনি হাটহাজারী থানায় আটক আছেন।

By admin

Leave a Reply

Your email address will not be published.