ভোলা প্রতিনিধি : ভোলায় একটি পুকুর সেচে মিলল ৮টি বড় সাইজের তাজা ইলিশ। প্রতিটি ইলিশের ওজন প্রায় এক কেজি করে। গত শুক্রবার দুপুরের দিকে ভোলার চরফ্যাশন উপজেলার কুকরি-মুকরি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের আমিনপুর এলাকার একটি পুকুরে মাছগুলো পাওয়া যায়।

পুকুরে ইলিশ পাওয়ার খবর চারদিকে ছড়িয়ে পড়লে মাছগুলো দেখার জন্য ভিড় জমায় স্থানীয়রা। কুকরি-মুকরি এলাকার পরিবার উন্নয়ন সংস্থার ম্যানেজার মো. আনিচ হাওলাদার গতকাল শনিবার জানান, গত শুক্রবার সকাল থেকে ওই এলাকায় ইউপি চেয়ারম্যান হাসেম মহাজনের একটি মাছের ঘের সেচে মাছ ধরছিল স্থানীয় জেলেরা। ওই সময় অন্যান্য মাছের সাথে ৮টি ইলিশ পান তারা। তিনি আরও জানান, খবর পেয়ে আমি সেখানে যাই।

পুকুরের তাজা ইলিশ হাতে নিয়ে ছবি তুলি। প্রথমবারের মতো আমি পুকুরে ইলিশ পাওয়ার খবর শুনলাম এবং দেখলাম। চরফ্যাশন প্রেস ক্লাবের সভাপতি ও কুকরি-মুকরি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসেম মহাজন জানান, আমার পুকুরে জেলেরা রুই, কাতলাসহ বিভিন্ন মাছের সাথে ৮টি ইলিশ মাছ পেয়েছে।

তিনি আরও জানান, গত বর্ষায় জোয়ারের পানিতে পুকুরটি ডুবে যায়। ওই সময় হয়ত ইলিশগুলো পুকুরে প্রবেশ করে। গত শুক্রবার পুকুর সেচে মাছ ধরার সময় ইলিশগুলো ধরা পড়ে। বরিশাল বিভাগীয় মৎস্য অফিসের সহকারী পরিচালক এএসএম নাজমুল সালেহীন জানান, জোয়ারের পানিতে পুকুর তলিয়ে গেলে তখন হয়ত কোনো ইলিশ প্রবেশ করতে পারে। যদি পুকুরের পানি নোনা হয় এবং পুকুরে নদীর মতো খাবার পায় তাহলে ইলিশ বাঁচতে পারে।

By sohail

Leave a Reply

Your email address will not be published.