বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের প্রথম জানাজা তাঁর দীর্ঘদিনের কর্মস্থল সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে দশটার দিকে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে মরহুমের সহকর্মীরা ছাড়াও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

এর আগে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল নয়টার দিকে মওদুদ আহমদের মরদেহ নেয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে বিভিন্ন রাজনৈতিক দল ও শ্রেণিপেশার মানুষ সাবেক এই প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানান।

কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের পর মরদেহ নেয়া হয় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে। সেখানে মওদুদ আহমদের স্মৃতিচারণ করে কয়েকজন বক্তব্য দেন। এরপর জানাজা শেষে মরদেহ নেয়া হয়েছে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় অফিসের সামনে। সকাল ১১টায় এখানে দ্বিতীয় জানাজা হবে। এরপর, হেলিকপ্টারে করে তার মরদেহ নোয়াখালী নেওয়া হবে। নোয়াখালী বসুরহাট ও কোম্পানীগঞ্জ উপজেলা মাঠে জানাজা শেষে পারিবারিক করবস্থানে বাবা-মা’র কবরের পাশে দাফন করা হবে সাবেক এই প্রধানমন্ত্রীকে।

গত মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান দেশের খ্যাতনামা আইনজীবী মওদুদ আহমদ৷

গতকাল বিকালে সিঙ্গাপুর থেকে সাবেক এই প্রধানমন্ত্রীর মরদেহ দেশে আনা হয়। এরপর মরদেহ রাখা হয় বেসরকারি একটি হাসপাতালের হিমাগারে।

By admin

Leave a Reply

Your email address will not be published.