উয়েফা ইউরোপা লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের ইতালিয়ান জায়ান্ট ক্লাব এসি মিলানকে ১-০ গোল ব্যবধানে হারিয়ে সেরা আটের টিকেট নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এদিন ম্যাচের দলের হয় একমাত্র গোলটি করেন ফ্রেঞ্চ তারকা ফুটবলার পল পগবা।

শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে ঘরের মাঠে এসি মিলানের বিপক্ষে ১-১ গোল ব্যবধোনে ড্র করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। অ্যাওয়ে গোলে এগিয়ে থাকায় দ্বিতীয় লেগে গোলশূন্য ব্যবধানে ড্র করতে পারলে পরের রাউন্ড নিশ্চিত হতো মিলানের। আর একের অধিক গোলের ড্র হলে কোয়ার্টার ফাইনালের দরজা খোলা থাকত ইংলিশ ক্লাবটির জন্য।

ঘরের মাঠে জয় কিংবা গোলশূন্য ড্রয়ের স্বপ্নই দেখছিল স্বাগতিকরা। প্রথমদিকে বল দখলে ইতালিয়ান ক্লাবটি এগিয়ে ছিল। আর প্রথমার্ধ পর্যন্ত নিজেদের গোলবার অক্ষত রাখতেও সক্ষম হয়েছিল।

তবে গোলের জন্য মরিয়া হয়ে উঠা ম্যান ইউর আক্রমণভাগকে দ্বিতীয়ার্ধে বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। বিরতির পর তৃতীয় মিনিটেই মাথায় দলকে এগিয়ে নিয়ে যান ইউনাইটেডের ফেঞ্চ তারকা পগবা। এ সময় বাঁ-দিক থেকে আক্রমণে উঠে আসা মার্কাস রাশফোর্ডের বাড়ানো বলে জালে পাঠানো ভুল করেননি তিনি।

ফলে ১-০ ব্যবধানে এগিয়ে যাওয়ার পর নিজেদের রক্ষণভাগে বেশ শক্ত করে সফরকারীরা। আর তাতেই সফল দলটি। শেষ পর্যন্ত ম্যাচের আর কোনো গোল হয়নি।

ফলে দুই লেগ মিলিয়ে স্কোর লাইন দাঁড়ায় ম্যানচেস্টার ইউনাইটেড ২-১ এসি মিলান। তাতেই কোয়ার্টার ফাইনালের রাস্তা পরিষ্কার হয়ে যায় ওল গানার সুলশারের শিষ্যদের।

By admin

Leave a Reply

Your email address will not be published.