ত্রিদেশী প্রীতি ফুটবল টুর্নামেন্ট খেলতে এখন নেপালে অবস্থান করছে বাংলাদেশ ফুটবল দল। এবার দলের সঙ্গে যোগ দিয়েছেন গোলরক্ষক কোচ লেস ক্লিভলি। তিনি ইংল্যান্ড থেকে সরাসরি নেপালের কাঠমান্ডু গিয়েছেন বলে জানা যায়।

জাতীয় ফুটবল দলের ম্যানেজার ইকবাল হোসেন কাঠমান্ডু থেকে জানিয়েছেন, স্থানীয় সময় সকাল সোয়া ১১টার দিকে গোলরক্ষক কোচ কাঠমান্ডু পৌঁছেছেন।

এর আগে সেখানে বাংলাদেশ দলের ফুটবলারদের করোনা টেস্ট করা হয়। সবাই পরীক্ষায় করোনা নেগেটিভ হয়েছেন। এরপর টিম হোটেলে স্থানীয় সময় সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত জিম সেশনে অংশ নিয়েছেন জাতীয় দলের খেলোয়াড়রা। শুক্রবার বিকেল সাড়ে চারটায় নিজেদের প্রথম প্র্যাকটিস সেশনে নামেন তারা।

কাঠমান্ডুতে তিনজাতির টুর্নামেন্ট শুরু হবে ২৩ মার্চ। বাংলাদেশ, নেপাল ছাড়াও এই টুর্নামেন্টে খেলছে কিরগিস্তানের অলিম্পিক ফুটবল দল। টুর্নামেন্টের উদ্বোধনী দিনে বাংলাদেশ খেলবে কিরগিস্তানের অলিম্পিক দলের বিপক্ষে। ২৭ মার্চ নেপালের বিপক্ষে এবং ২৯ মার্চ ফাইনাল। সব খেলা কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে হবে।

এই টুর্নামেন্ট নিয়ে কোচ জেমি ডে বলেন, ‘নেপালে ট্রফি জিতলে সেটি হবে দারুণ ব্যাপার। আমাদের জন্য বোনাস। ঢাকা ফিরে ট্রফিটা সামনে নিয়ে আমরা সংবাদ সম্মেলন করব। কিন্তু আমি ভাবছি অন্য কথা। আমরা যদি এই টুর্নামেন্টে নতুন ফুটবলারদের পরখ করতে পারি, তাহলে সেটি হবে জুনে বিশ্বকাপ বাছাইয়ের ৩ ম্যাচের জন্য দারুণ ব্যাপার।’

এর আগে ২৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন। পরে ২৫তম ফুটবলার হিসেবে বাংলাদেশ পুলিশের ফরোয়ার্ড মোহাম্মদ জুয়েলকে ডাকা হয়।
নেপালে যাওয়ার আগে করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ হওয়ায় শঙ্কার মুখে পড়ে গিয়েছিল রাকিব হোসেনের নেপাল যাত্রা। তবে পরের পরীক্ষায় পাওয়া নতুন পরীক্ষার ফলে নেগেটিভ হয়েছেন চট্টগ্রাম আবাহনীর হয়ে খেলা এ উইঙ্গার। তাকে দলের সঙ্গে নেয়া হয়েছে। রাকিব নেগেটিভ হলেও, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে দলের সঙ্গে যেতে পারেননি রহমত মিয়া।

By admin

Leave a Reply

Your email address will not be published.