বৈশ্বিক মহামারি করোনাভাইরাস নিয়ন্ত্রণে আসার কোনো লক্ষণই যেন নেই। দিন দিন বাড়ছে এর প্রকোপ। এখন পর্যন্ত বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ১২ কোটি ২৩ লাখ ৫৭ হাজার নয়শ ৭৩ জন ও মারা গেছে ২৭ লাখ দুই হাজার চারশ ৫৭ জন।

আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে গেছে ৯ কোটি ৮৬ লাখ ৫০ হাজার নয়শ ৬৮ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি ১০ লাখ চার হাজার পাঁচশ ৪৮ জন।

সারা বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মারা যাওয়ার হার তিন শতাংশ। বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৮৯ হাজার একশ ৪১ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি তিন লাখ ৫৮ হাজার আটশ ৮০ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৫২ হাজার চারশ ৭০ জন ।

ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, রাশিয়া, ব্রিটেন, ফ্রান্স, স্পেন, ইতালি, তুরস্ক ও জার্মানি।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী বৃহস্পতিবার পর্যন্ত বাংলাদেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৬২৪ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৫ লাখ ৬৪ হাজার ৯৩৯ জন।

By admin

Leave a Reply

Your email address will not be published.