ভারতীয় দলের হয়ে মাত্র দুটি টি-টোয়েন্টি ম্যাচে খেলার অভিজ্ঞতা থাকলেও ব্যাট করেছেন মাত্র এক ইনিংসে। আর তাতেই করেছেন বাজিমাত। এরই সুবাদে এবার ওয়ানডে দলে ডাক পেয়েছেন তিনি। ৩০ বছর বয়সী এই ভারতীয় ক্রিকেটার ছাড়াও ইংল্যান্ডের বিপক্ষে দলে জায়গা পেয়েছেন আরো দুজন।

ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত খেলে গেলেও জাতীয় দলে জায়গা পাচ্ছিলেন না সূর্যকুমার। দীর্ঘদিন অপেক্ষার পর অবশেষে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে অভিষেক হয় তার। কিন্তু দলের ভাগ্য থাকলেও নিজের কপাল সঙ্গে ছিল না। সেদিন ব্যাট করার সুযোগই পাননি তিনি। এর আগেই জিতে যায় ভারত।

এরপর তৃতীয় ম্যাচের মূল একাদশে আবারো জায়গা হয়নি তার। সে ম্যাচে হেরেছে বিরাট কোহলি। ফলে চতুর্থ ম্যাচে ফের সূর্যকুমারের শরণাপন্ন হয় টিম ইন্ডিয়া। এদিন ৩১ বলে ৫৭ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলেন তিনি। এরপরই বিসিসিআইয়ের নজরে আসেন সূর্যকুমার। তাকে নেয়া হয়ে ওয়ানডে দলেও।

এছাড়া দলে ডাক পাওয়া বাকি দুজন হলেন-কর্ণাটকের পেসার প্রসিধ কৃষ্ণ এবং অলরাউন্ডার ক্রুনাল পান্ডিয়া। পুনেতে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দলে ডাক পেয়েছেন তারা।

ইংল্যান্ডের বিপক্ষে ভারতীয় ওয়ানডে স্কোয়াড :

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), শিখর ধাওয়ান, শুভমান গিল, শ্রেয়াস আয়ার, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), লোকেশ রাহুল (উইকেটরক্ষক), ইয়ুজবেন্দ্র চাহাল, কুলদ্বীপ যাদব, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, টি নটরাজন, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ সিরাজ, প্রসিধ কৃষ্ণ, শার্দুল ঠাকুর।

By admin

Leave a Reply

Your email address will not be published.