রাজশাহীর কাটাখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমানকে প্রত্যাহার করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত কর্মসূচিতে ত্রুটিপূর্ণ পোশাক পরায় রাজশাহী নগর পুলিশের (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক বুধবার রাতে তাকে প্রত্যাহার করেন। পুলিশ সদর দপ্তর তাকে প্রত্যাহারের নির্দেশনা দেয়।

এ কারণে পুলিশের পরিদর্শক জিল্লুর রহমানকে থানা থেকে প্রত্যাহার করে আরএমপির পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। রাতেই তিনি থানা ছেড়ে পুলিশ লাইনে গেছেন।

আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘কাটাখালীর ওসির পোশাকে একটু সমস্যা ছিল। সে কারণে তাকে প্রত্যাহার করা হয়েছে।’

আরএমপি সূত্রে জানা গেছে, বুধবার সকালে ওসি জিল্লুর রহমান পবা উপজেলা পরিষদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে যান। তখন তার পরনে ছিল টিউনিক। এর ভেতরে তিনি সাদা শার্ট ও টাই পরেন। এছাড়াও মাথায় তিনি ফ্লিড ক্যাপ পরেন। এতে পুলিশের ড্রেস কোড মানা হয়নি। এসব পরিহিত অবস্থায় ওসি ফেসবুকে ছবি আপলোড করেন।

বিষয়টি পুলিশ সদর দপ্তরের নজরে আসে। এরপর তাকে প্রত্যাহার করার জন্য নির্দেশনা দেয়া হয়। সে মতে রাতেই ওসিকে থানা থেকে প্রত্যাহার করা হয়। কাটাখালী থানায় এখন দায়িত্বে আছেন পুলিশ পরিদর্শক (তদন্ত) মতিয়ার রহমান। তিনি বলেন, ‘স্যারের পোশাক নিয়ে সমস্যা হয়েছিল। তাই তাকে ক্লোজড করা হয়েছে। রাত ৮টার দিকে তিনি থানা ছেড়েছেন।’

By admin

Leave a Reply

Your email address will not be published.