বরাবরেই মতো শেষ ম্যাচেও হার এড়াতে পারল না বাংলাদেশি লেজে্ডেসরা। রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকা লেজেন্ডসদের বিপক্ষে ১০ উইকেটের বড় ব্যবধানে হেরেছে রফিক-আফতাবরা।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৬০ রানের লড়াকু স্কোর তুলে সিনিয়র টাইগাররা। জবাবে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ১৯.২ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় প্রোটিয়া লেজন্ডস দল।

টস হেরে প্রথমে ব্যাট করতে নামা আফতাব আহমেদই ছিলেন বাংলাদেশ লেজেন্ডসদের হয়ে সর্বোচ্চ স্কোরার। ২৪ বলে ৩৯ রান করেন তিনি। ১টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন ৩টি। এছাড়া হান্নান সরকার করেন ৩১ বলে ৩৬ রান, ৩৩ বলে ৩২ রান করেন ওপেনার নাজিমুদ্দিন। আর খালেদ মাসুদ পাইলট করেন ১৯ রান। বাকি ব্যাটসম্যানরা দুই অংকের ঘরও ছুঁতে পারেননি।

দুজনের ১৬১ রানের উদ্বোধনী জুটিতে ম্যাচ শেষ হয় ৪ বল বাকি থাকতে। শেষ ওভারে গড়ালেও প্রোটিয়াদের রান তাড়া ছিল একদমই নিয়ন্ত্রিত।

দক্ষিণ আফ্রিকার হয়ে কেবল একটি আন্তর্জাতিক ম্যাচ খেলা প্যাটিক অপরাজিত থাকেন ৫৪ বলে ৮২ রান করে। উইকেটকিপার ব্যাটসম্যান ফন উইক ৬২ বলে করেন অপরাজিত ৬৯। পাটিক ও ফন উইকের এই জুটি টুর্নামেন্টের সবচেয়ে বড় জুটির রেকর্ড।

বাংলাদেশি লেজেন্ডসরা কোনো ম্যাচ না জিতলেও তাদের সংগ্রহে রয়েছে ৪ পয়েন্ট। অস্ট্রেলিয়ান লেজেন্ডসরা সিরিজ বয়কট করলে পয়েন্ট পেয়ে যায় রফিকরা। ফলে ৬ ম্যাচে চার পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে সবার শেষেই অবস্থান করছে বাংলাদেশ।

By admin

Leave a Reply

Your email address will not be published.