আহমেদাবাদে অনুষ্ঠিত সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে মঙ্গলবার রাতে জস বাটলারের বিধ্বংসী ব্যাটিংয়ে ৮ উইকেটের বড় জয় পেয়েছে সফররত ইংল্যান্ড। এ জয়র ফলে পাঁচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল ইয়ন মরগান বাহিনী।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৬ রান সংগ্রহ করে স্বাগতিকরা। জবাবে ব্যাট করতে নেমে ১৮.২ ওভারে ২ উইকেটে ১৫৮ রান তুললে জয় নিশ্চিত হয় ইংল্যান্ডের।

টস হেরে ব্যাট করতে নেমে ভারতের শুরুটা ছিল একেবারে ভালো হয়নি। প্রথম পাওয়ার প্লে’তে মাত্র ২৪ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ফেলে তারা। সেখান থেকে মূলত কোহলির সুবাদেই লড়াকু সংগ্রহে পৌঁছাতে সক্ষম হয় স্বাগতিকরা। রিশাভ পান্ত ২০ বলে ২৫ রান করে খানিক সঙ্গ দেন।

ইনিংসের সর্বোচ্চ ৭০ রানের জুটি আসে ৫ উইকেট পড়ার পর। যেখানে হার্দিক পান্ডিয়ার অবদান ১৫ বলে মাত্র ১৭ রান। বাকি কাজ একাই করেছেন কোহলির। ক্যারিয়ারের ২৭তম টি-টোয়েন্টি ফিফটিতে ৮ চার ও ৪ ছয়ের মারে ৪৬ বলে ৭৭ রান করে অপরাজিত ছিলেন ভারতীয় অধিনায়ক।

১৫৭ রানের টার্গেটে খেলতে নেমে সফরকারীদের হয়ে একাই খেলেছেন ওপেনার জস বাটলার। ওপেনিং নেমে দলকে ম্যাচ জিতিয়েই মাঠ ছেড়েছেন বাটলার।

কোহলির শৈল্পিক ইনিংসকে মাত করতে বাটলার খেলেছেন স্বভাবসুলভ আগ্রামী ঢংয়ে। শেষপর্যন্ত ৫ চার ও ৪ ছয়ের মারে ৫২ বলে ৮৩ রান করেন তিনি। দলকে জেতানোয় অগ্রণী ভূমিকা রাখায় বাটলারের হাতেই উঠেছে ম্যাচসেরার পুরস্কার। তাকে সঙ্গ দিয়ে ২৮ বলে ৪০ রানের অপরাজিত ইনিংস খেলেছেন জনি বেয়ারস্টো।

আগামীকাল সিরিজের চতুর্থ ম্যাচে ইংল্যান্ড-ভারত পরস্পরের বিপক্ষে খেলতে নামবে।

By admin

Leave a Reply

Your email address will not be published.