বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল রিজভী বলেছেন, জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দেয়ায় তাদের এতো জ্বালা। এ কারণে জিয়াকে ভিলেন বানানোর কত চেষ্টা তাদের।

তিনি বলেন, ৭ মার্চের ভাষণ কি স্বাধীনতা যুদ্ধের কোনো আওয়াজ? এটাতো হচ্ছে দর কষাকষি। আপনি (পাকিস্তান) ক্ষমতা দিন, না হলে আমি কিন্তু স্বাধীনতা ঘোষণা করব। সারা পাকিস্তানের কাঠামোর মধ্যে আপনি প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। এটা স্বভাবিক আপনার দল জিতেছে, এটা অন্যায় কিছু না।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

বেগম খালেদা জিয়া, তারেক রহমান, ব্যারিস্টার মওদুদ আহমদ, বেগম সেলিমা রহমান ও ডা. ফরহাদ হালিম ডোনারসহ বিএনপির সকল নেতৃবৃন্দের রোগমুক্তি কামনায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি এই মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে।

বিএনপির এই শীর্ষনেতা বলেন, জিয়াউর রহমানকে ভিলেন বানানোর কতো চেষ্টা করা হয়েছে, কী ব্যাপার তুমি স্বাধীনতার ঘোষণা করলে কেন? এজন্য তাদের এতো ক্ষোভ, তাদের এতো জ্বালা। এজন্য কতো নতুন নতুন তত্ত্ব তারা দেয়। এবার দিয়েছে ২৫ ও ২৬ মার্চ নাকি যারা ব্যারিকেড দিয়েছেন তাদেরকে গুলি করে হত্যা করেছে জিয়াউর রহমান।

করোনার টিকা প্রসঙ্গে বিএনপির এই মুখপাত্র বলেন, ইন্ডিয়া বাংলাদেশে যে টিকা দিয়েছে তা নিয়ে আন্তর্জাতিকভাবে সন্দেহের তৈরি হয়েছে। আন্তর্জাতিক গণমাধ্যম রয়টার্স বলেছিল এই টিকা পরীক্ষামূলকভাবে চালু হবে বাংলাদেশে। আর্থৎ এই টিকা নেয়ার পর আমরা কতগুলো লোক মারা যাচ্ছি, কত লোক অসুস্থ হচ্ছি এটা আগে ভারত দেখবে। তারপর ওরা সিদ্ধান্ত নেবে। ভারতের এই টিকা থাইল্যান্ড, নরওয়ে, ডেনমার্ক বন্ধ করে দিয়েছে। ওটা তো ছিল অক্সফোর্ডের তৈরি। আর আমাদের যেটা দিয়েছে সেটা তো ভারতের। যেটা উৎপাদন করেছে ভারত।

তিনি আরও বলেন, আমি আগেও বলেছি এখনও বলছি, আমি যেহেতু এই টিকার বিরোধিতা করেছি, যোক্তিকভাবেই করেছি। আমি এই টিকা নেব না। আজকে প্রমাণিত হলো এই টিকার কার্যকারিতা নেই। এই টিকা মরণঘাতি, এই টিকার বিরুদ্ধে সারা দুনিয়া থেকে ধিক্কার দিচ্ছে।

এসময় আরএ উপস্থিত ছিলেন, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মো. নেছারুল হক, সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম প্রমুখ।

By admin

Leave a Reply

Your email address will not be published.