তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলার উদ্দেশ্যে নিউজিল্যান্ডে অবস্থানরত বাংলাদেশ দলের ক্রিকেটারদের ১৪ দিনের কোয়ারেন্টিন শেষ হয়েছে আজ। এর মধ্যেই ক্রাইস্টচার্চ থেকে কুইন্সটাউনে পাড়ি জমিয়েছেন টাইগাররা। সকল শর্ত শেষ করেই এখন একসঙ্গে অনুশীলন করার সুযোগ পাবেন তামিম-মুশফিক-মাহমুদউল্লাহরা।

গত ২৩ ফেব্রুয়ারি বাংলাদেশ থেকে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে রওনা হয় বাংলাদেশ ক্রিকেট দল। ২৪ ফেব্রুয়ারি সকালে সেখানে পৌঁছানোর পর হোটেলবন্দি ১৪টি দিন কাটাল বাংলাদেশ দল। সেই সঙ্গে কয়েকদিন পরপর মোট চারবার করোনা টেস্ট করাতে হয়েছে রাসেল ডোমিঙ্গোর শিষ্যদের।

বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানিয়েছেন, ‘আজ স্থানীয় সময় বিকাল ৩টায় (বাংলাদেশ সময় সকাল ৮টা) হোটেল থেকে চেকআউট করে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। এরপর অন্য একটি হোটেলে সবাই যারযার মালপত্র রেখে বেরিয়ে যায় ঘোরাঘুরি করতে। প্রায় তিন ঘণ্টা ক্রিকেটাররা ইচ্ছামত ঘুরে-বেড়িয়েছে। কেউ দল বেধে, কেউ একা একা ঘুরেছে ক্রাইস্টচার্চে। মোটকথা, এই প্রথম তারা একসঙ্গে বাইরে বের হতে পেরেছে। এরপর ছিল কুইন্সটাউনের উদ্দেশ্যে সাড়ে ৭টার ফ্লাইট। ’

১৪ দিনের কোয়ারেন্টিন অভিজ্ঞতার জানিয়ে টাইগার অধিনায়ক তামিম ইকবাল বলেন, ‘এটা আমাদের জন্য নতুন এক অভিজ্ঞতা। আমরা জৈব সুরক্ষা বলয়ে থেকেছি, কিন্তু সঙ্গনিরোধ অবস্থায় থাকিনি। সত্যি বলতে কি, এখানে যাঁরা ছিলেন, তাঁরা আমাদের দারুণ দেখভাল করেছেন। নিউজিল্যান্ড ক্রিকেট আমাদের যেভাবে দেখভাল করেছে, সে জন্য আমরা তাদের ধন্যবাদ জানাচ্ছি। সময়টাকে আমাদের জন্য তারা যতটা সহজ করা যায়, করেছে।’

উল্লেখ্য, তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী ২০ মার্চ। এরপর ২৩ এবং ২৬ মার্চ যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় ওয়ানডে ম্যাচে মাঠে নামবে দুদল। আর তিন ম্যাচের টি-টোয়েন্ট সিরিজ শুরু হবে ২৮ মার্চ। একদিন পরে দ্বিতীয় এবং এপ্রিলের ১ তারিখে তৃতীয় এবং শেষ টি-টোয়েন্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে।

By admin

Leave a Reply

Your email address will not be published.