দক্ষিণ এশিয়ার বৃহত্তম ওটিটি প্ল্যাটফর্ম জি ফাইভ (ZEE5) চলতি মাসে আসা দারুণ সব কন্টেন্টের নাম ঘোষণা করেছে। এসব কন্টেন্টের মধ্যে আছে জি ফাইভ অরিজিনালস, চলচ্চিত্র, ফিকশন ও নন ফিকশন টেলিভিশন শো, যা দর্শকদের মাতিয়ে রাখবে পুরো মাসজুড়ে।

৮ মার্চ, বিশ্ব নারী দিবসে জি ফাইভে মুক্তি পেয়েছে জি ফাইভ অরিজিনাল শো ‘দ্য ম্যারিড উইমেন’। মনজু কুমারের উপন্যাস ‘দ্য ম্যারিড উইমেন’ অবলম্বনে নির্মিত সিরিজে অভিনয় করেছেন রিধি ডোগরা, মনিকা ডোগরা, সুহাস আহুজা, ইমাদ শাহ ও নাদিরা বাব্বর।

আস্থা ও পিপলিকা নামে দুই নারীর জীবন সংগ্রামকে ঘিরে গড়ে উঠেছে এর কাহিনী। রাজনৈতিক অসন্তোষ, যৌনতা এবং সামাজিক সংকটের মধ্য দিয়ে জেগে ওঠার চেষ্টা করেছেন ওই দুই নারী, কী হবে তাদের শেষ পরিণতি?

আরেকটি ব্লকবাস্টার ৯ অরিজিনাল ‘কবুল হ্যায় ২.০’ দেখা যাবে আগামী ১২ মার্চ। এতে অভিনয় করেছেন সুরভি জয়তি, করণ সিং গ্রোভার, আরিফ জাকারিয়া, মন্দিরা বেদি ও ভাকুর শেখ। জনপ্রিয় টিভি সিরিজ কবুল হ্যায় এর ধারাবাহিক হিসেবে আসছে কবুল হ্যায় ২.০।

হরর শো দর্শকদের জন্য জি ফাইভ আনছে ‘দ্য ওয়াইফ’। এটি পরিচালনা করেছেন সারমাদ খান। আগামী ১৯ মার্চ কনটেন্টটি মুক্তি পাবে। এখানে গুরমিত চৌধুরী ও নবাগতা সায়ানী দত্ত দম্পতির ভূমিকায় অভিনয় করেছেন। কনটেন্টটিতে তারা এক প্রতিশোধপরায়ণ আত্মার কবলে পড়ে এবং কীভাবে সেই পরিস্থিতি থেকে বেরিয়ে আসে তা নিয়েই এগিয়েছে এর কাহিনী।

চলতি মাসে হাইলাইট হওয়ার মতো জি ফাইভ অরিজিনাল শো সাইলেন্স। এতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন মনোজ বাজপেয়ী, প্রাচী দেশাই এবং অর্জুন মাথুর। সাইলেন্স মুক্তি পাবে আগামী ২৬ মার্চ, যা রহস্যজনকভাবে হারিয়ে যাওয়া পূজার সন্ধান বের করে; হারিয়ে হওয়ার একদিন পর পূজার লাশ পাওয়া যায়। জি স্টুডিও প্রযোজিত আবান ভারুচা দেওহানস পরিচালিত রহস্যকাহিনীটি দর্শকদের মুগ্ধ করবে।

বাংলা কন্টেন্টে জি ফাইভ এই মার্চে মুক্তি পাচ্ছে বহু প্রত্যাশিত বাংলাদেশি অরিজিনাল ‘যদি কিন্তু তবুও‘। জি ফাইভ এ প্রথম বাংলাদেশি অরিজিনাল সিরিজ ‘কন্ট্রাক্ট’ মুক্তি পাচ্ছে আগামী ১৮ মার্চ। কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় ও তানিম নূর পরিচালিত ওয়েব সিরিজটিতে অভিনয় করেছেন আরিফিন শুভ, চঞ্চল চৌধুরী, জাকিয়া বারী মম, রাফিয়াত রশিদ মিথিলা ও তারিক আনাম খান।

দেশের জনপ্রিয় পরিচালক শিহাব শাহীনের ‘যদি কিন্তু তবুও` আসছে আগামী ৩০ মার্চ। রোমান্টিক এই নাটকে অভিনয় করছেন জিয়াউল ফারুক অপূর্ব ও নুসরাত ফারিয়া।

এছাড়া জি ফাইভ এর দর্শকরা জিটিভিতে শুরু হওয়া ইন্ডিয়ান প্রো মিউজিক লিগ দেখতে পারবেন। ২৬ ফেব্রুয়ারি থেকে প্রতি শনিবার ও রবিবার দেখানো হচ্ছে। পাশাপাশি ৯ মার্চ অ্যান্ড টিভিতে শুরু হওয়া ক্রাইম সিরিজ মওকা-এ-ভারদাত দেখা যাবে জি ফাইভে। শোটি উপস্থাপনায় আছেন রবি কিষণ, মনোজ তিওয়ারি ও স্বপ্না চৌধুরী।

একটি নতুন জি বাংলা শো ‘কড়ি খেলা` মুক্তি পেয়েছে ৮ মার্চ। এছাড়া জি বাংলা সোনার সংসার অ্যাওয়ার্ড ২০২১ দেখা যাবে আগামী ২৮ মার্চ।

জি এর পাঞ্জাবি দর্শকরা নতুন রোমান্টিক টিভি শো আখিয়ান উধেক দিয়া দেখতে পারবেন আগামী ২২ মার্চ থেকে। এতে অভিনয় করছেন পারমিত শেঠী ও কিথিকা সিং।

জি তামিল ভাষার দর্শকরা এই ওয়েডিং সীজনে মেতে উঠতে পারবেন এনদ্রেদ্রুম পুন্নাগি এবং থিরুমাথি হিটলার এর মত জনপ্রিয় শোতে। যা ১ থেকে ১৫ মার্চ পর্যন্ত চলবে। পাশাপাশি আগামী ২২ মার্চ থেকে দর্শকরা দেখবেন নতুন ফিকশন শো পুথু পুথু।

জি মারাঠি দর্শকরা আগামী ২৮ মার্চ জি মারাঠি অ্যাওয়ার্ডস দেখতে পারবেন। পাশাপাশি ১ মার্চ থেকে শুরু হওয়া নতুন সিরিজ ‘পাহিলে না মে তুলা’ দর্শকদের আনন্দ দেবে।

জি-ফাইভ গ্লোবাল: জিফাইভ হল বিশ্ব মিডিয়া ও বিনোদন জগতের অন্যতম প্রতিষ্ঠান জি এন্টারটেনমেন্ট এন্টারপ্রাইজেস লিমিটেড (জিল) পরিচালিত একটি ডিজিটাল এন্টারটেইনমেন্ট প্ল্যাটফর্ম। ২০১৮ সালের অক্টোবরে ১৯০টির বেশি দেশে কার্যক্রম শুরু করে জিফাইভ। হিন্দি, ইংরেজি, বাংলা, মালয়ালাম, তামিল, তেলেগু, কন্নাডা, মারাঠি, ওড়িয়া, ভোজপুরি, গুজরাটি ও পাঞ্জাবি এবং ছয়টি আন্তর্জাতিক ভাষার- মালয়, থাই, বাহাসা, জার্মান, রাশিয়ান ও আরবী- কনটেন্ট রয়েছে প্ল্যাটফর্মটিতে।

জিফাইভ-এ রয়েছে এক লাখ ত্রিশ হাজার ঘণ্টার বেশি অন ডিমান্ড কনটেন্ট এবং ৪৫টি লাইভ টিভি চ্যানেল।

গুগল প্লে­স্টোর অথবা আইওএস অ্যাপ স্টোর থেকে গ্রাহকরা জি ফাইভ অ্যাপ ডাউনলোড করতে পারবেন। www.ZEE5.com ওয়েবসাইটটির মাধ্যমেও উপভোগ করা যাবে জি ফাইভ। সামস্যাং স্মার্ট টিভি, অ্যাপল টিভি, অ্যান্ড্রয়েড টিভি ও অ্যামাজন ফায়ার টিভিতেও রয়েছে অ্যাপটি।

By admin

Leave a Reply

Your email address will not be published.