ঐতিহ্যবাহী লর্ডস থেকে সরে গেল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। হবে সাউদাম্পটনের রোজ বোলে। বুধবার আনুষ্ঠানিকভাবে বিবৃতি দিয়ে সিদ্ধান্তের কথা জানিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

ইংল্যান্ডে বেড়ে চলা কোভিডের প্রকোপের কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফলে আগামী ১৮ জুন থেকে সাউদাম্পটনের মাঠেই মুখোমুখি হবে বিরাট কোহলির ভারত এবং কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড।

লর্ডস থেকে যে ফাইনাল সরতে পারে তা নিয়ে গত কয়েকদিন ধরেই জল্পনা চলছিল। বুধবার সেই জল্পনাকেই মান্যতা দিল আইসিসি। নিরাপদে জৈব সুরক্ষা বলয়ে যাতে ম্যাচ করা যায়, সে কারণেই সাউদাম্পটনকে বেছে নেওয়া হয়েছে।

এই স্টেডিয়ামের সঙ্গেই হোটেল রয়েছে। ফলে ক্রিকেটারদের কোনো অসুবিধা হবে না। পাশাপাশি, অনুশীলনের জন্য বিশ্বমানের পরিকাঠামো রয়েছে। জানা গেছে, যদি ব্রিটিশ সরকার অনুমতি দেয় তাহলে কিছু সংখ্যক দর্শককে মাঠে প্রবেশের অনুমতি দেওয়া হতে পারে।

আইসিসির জেনারেল ম্যানেজার জিওফ অ্যালার্ডাইস বলেছেন, ‘ক্রিকেটের প্রাচীনতম ফরম্যাটের সবথেকে গুরুত্বপূর্ণ খেলা যাতে সবাই ভালোভাবে উপভোগ করতে পারে তার জন্যেই এই সিদ্ধান্ত। বিশ্বের সেরা দুটি দলের প্রত্যেককে সুস্থ এবং নিরাপদে রাখা আমাদের প্রধান দায়িত্ব।

By admin

Leave a Reply

Your email address will not be published.