জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) খেলার ইচ্ছায় জাতীয় দলকে প্রাধান্য দিচ্ছেন না বিশ্ব ক্রিকেটের নামকরা তারকারা। এবার ইংল্যান্ডের ক্রিকেটারদের জাতীয় দলের হয়ে খেলার বিষয়ে আগ্রহ না থাকায় সেটি এখন আলোচনার টেবিলে। তাতে ক্ষেপেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক জিওফ্রে বয়কট।

তিনি বলেছেন, ‘দেশের হয়ে খেলার চেয়ে অন্য কোনো লিগ বড় হতে পারে না। দেশের খেলা বাদ দিয়ে আইপিএল খেললে খেলোয়াড়দের বেতন কাটা হোক।’

আগামী ৯ এপ্রিল থেকে শুরু হবে আইপিএলের ১৪তম আসর। যা শেষ হবে ৩০ মে। তবে ২ জুন থেকে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে ইংল্যান্ড। আইপিএল শেষ করে টেস্ট সিরিজে অংশ নেয়াটা ইংল্যান্ডের খেলোয়াড়দের জন্য কঠিনই হবে। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ নিয়ে খুব বেশি আগ্রহী নন আইপিএলের আসন্ন আসরে খেলার জন্য মানসিকভাবে প্রস্তুতি নিয়ে নেয়া খেলোয়াড়রা।

খেলোয়াড়দের এমন মানসিকতায় ক্ষুব্ধ বয়কট। তার মতে, আইপিএল নিয়ে খেলোয়াড়দের এমন মনোভাব সহ্য করা উচিত নয়। ইংল্যান্ডের জার্সিতে খেলা রেখে আইপিএলে গেলে ক্রিকেটারদের বেতন কেটে নিতে ইসিবিকে পরামর্শ দিয়েছেন তিনি।

সংবাদমাধ্যমকে বয়কট বলেছেন, ‘খেলোয়াড়রা ভুলে গেছে, ইংল্যান্ডের হয়ে পারফর্ম না করলে আইপিএলে তাদের ডাক পড়ত না। তাই কৃতজ্ঞতা ও বিশ্বস্ততার জন্য ইংল্যান্ডকে অগ্রাধিকার দেওয়া উচিত খেলোয়াড়দের। আমি কখনো তাদের উপার্জন বন্ধ করার পক্ষে নই, কিন্তু ইংল্যান্ডের হয়ে না খেললে তাদের বেতন কেটে নেয়া হোক।’

আইপিএলের আগামী আসরে খেলবেন বেন স্টোকস, জস বাটলার, জফরা আর্চার, মঈন আলী, জনি বেয়ারস্টো, ক্রিস ওকস ও স্যাম কারেন।

By admin

Leave a Reply

Your email address will not be published.