ছোট-বড় দুই পর্দারই জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। দীর্ঘ ক্যারিয়ারে নানা কিসিমের চরিত্রে পর্দায় হাজির হয়েছেন তিনি। দর্শকদের করেছেন বিনোদিত। সেই ধারাবাহিকতায় এবার ‘ওসাম ওসমান’ নামে একটি নাটকে জনদরদি চরিত্রে দেখা যাবে জাহিদ হাসানকে। যদিও এমন চরিত্রে আগেও তিনি অভিনয় করেছেন। তবে এবারের চরিত্রটি অনেকটাই ভিন্ন।

নাটকের গল্পে দেখা যাবে, ওসমান পাড়ার পরিচিত ভাই। তিনি কোনো রাজনৈতিক দলের নেতা নন, কোনো সংগঠনের প্রতিনিধিও নন। তবুও ওসমান জনদরদি। পাড়া-মহল্লার সবার চোখের মণি। ওসমানকে সবাই ভালোবেসে ‘ওসাম ওসমান’ বলে ডাকে। কারণ, এলাকার বাল্যবিবাহ, সুদ-ঘুষ, চাঁদাবাজি, ঝগড়া-মারামারি, ছিনতাইসহ সকল অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী ওসমান।

সেই সঙ্গে কার সংসার ভেঙ্গে যাচ্ছে, কে অভাবে আছে, কে কষ্টে আছে, কে অসহায়- এই সকল মানুষের মাথার ছায়াও ওসমান। তিনি মাথায় টুপি পরেন, গায়ে কাবলী পাঞ্জাবী, পরনে জিন্স। প্রচণ্ড সৌখিন একজন মানুষ ওসমান। তার রয়েছে কয়েকজন সহযোগী। সবসময় তাদের সাথে নিয়েই সারা পাড়া উপকার করে বেড়ান।

সেই ওসমানকে একদিন থাপ্পড় দেয় মহল্লার নতুন ভাড়াটিয়া নার্গিস। ওসমানকে থাপ্পড় মারার খবর সারা মহল্লায় ছড়িয়ে পড়লে এলাকায় চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়। নার্গিসের বাড়িতে ইট-পাথর নিক্ষেপ করে তারা। এলাকার মানুষের রোষানলে পড়ে নার্গিসের পরিবার বিপদগ্রস্ত হয়ে পড়ে। এরপর কী হয়? বাকি অংশ জানতে হলে চোখ রাখতে হবে টিভি পর্দায়।

‘ওসাম ওসমান’ নাটকটি রচনা করেছেন কবি ও নাট্যকার মিজানুর রহমান বেলাল। পরিচালনা করেছেন আদিত্য জনি। এখানে নাম ভূমিকায় অভিনয় করেছেন জাহিদ হাসান। তার বিপরীতে নার্গিস চরিত্রে আছেন আলোচিত অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা।

নাটকটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন মিলি মুন্সী, মুকুল, হানিফ, ছোটো আনোয়ার, আরশি খান, আনোয়ার হোসেন, ইমরানসহ অনেকে। নাটকটি শিগগিরই একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার করা হবে।

By admin

Leave a Reply

Your email address will not be published.