চলতি মাসে একাধিক বড় বাজেটের চলচ্চিত্র মুক্তির খবরে চাঙ্গা হয়ে উঠছে বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গন। এ মাসে ছয়টি ছবি মুক্তি পাচ্ছে। সেগুলো হলো- ‘তুমি আছো তুমি নেই’, ‘স্ফুলিঙ্গ’, ‘অলাতচক্র’, ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’, ‘প্রিয় কমলা’ ও ‘গন্তব্য’। ছবিগুলো এরই মধ্যে সেন্সর ছাড়পত্রও পেয়েছে।

ছয় ছবির মধ্যে ১২ মার্চ মুক্তি পাচ্ছে দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘তুমি আছো তুমি নেই’। প্রযোজক সিমি। এই ছবির মাধ্যমে প্রথমবার নায়িকা হিসেবে অভিষেক হচ্ছে দীঘির। এতে তার বিপরীতে আছেন আসিফ ইমরোজ। ছবির জন্য এরই মধ্যে ৩৪টি প্রেক্ষাগৃহ বুকিং হয়েছে বলে জানিয়েছেন প্রযোজক সিমি।

একই দিনে মুক্তির সম্ভাবনা রয়েছে শামীম আহমেদ রনি পরিচালিত ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ ছবিটি। ছবিটি সেন্সরের জন্য জমা দেওয়া হয়েছে। তবে সেন্সরবোর্ড এখনো ছবিটিকে ছাড়পত্র দেওয়ার বিষয়ে নিশ্চিত করে কিছু জানায়নি। ছবিটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন দীঘি ও শান্ত খান। আরও আছেন জয়ন্ত চট্টোপাধ্যায়।

এদিকে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে ১৯ মার্চ তিনটি ছবি মুক্তি পাচ্ছে বলে জানা গেছে। সেগুলো হলো- ‘স্ফুলিঙ্গ’, ‘অলাতচক্র’ ও ‘গন্তব্য’। তৌকীর আহমেদের ‘স্ফুলিঙ্গ’ ছবিতে দেখানো হয়েছে মুক্তিযুদ্ধের অগ্নিঝরা দিন ও বর্তমান তারুণ্যের মেলবন্ধন। এতে অভিনয় করেছেন জাকিয়া বারী মম, পরীমনি, রওনক হাসান, শ্যামল মাওলা, আবুল হায়াত, মামুনুর রশীদ, শহীদুল আলম সাচ্চু প্রমুখ।

আহমদ ছফার উপন্যাস অবলম্বনে নির্মিত ‘অলাতচক্র’ বাংলাদেশ সরকারের অনুদানে নির্মিত। ছবিতে অভিনয় করেছেন জয়া আহসান, আহমেদ রুবেল, আজাদ আবুল কালাম প্রমুখ। এটি দেশের প্রথম থ্রিডিতে নির্মিত ছবি। অন্যদিকে, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত হয়েছে ‘গন্তব্য’।

অরণ্য পলাশের পরিচালিত এই ছবিতে অভিনয় করেছেন ফেরদৌস, আইরিন, এলিনা শাম্মী, আমান রেজা, আফফান মিতুল, মাসুম আজিজ, জয়ন্ত চট্টোপাধ্যায়, কাজী রাজু, কাজী শিলা প্রমুখ। সিনেমাটির প্রযোজক আনোয়ার আজাদ জানান, ১৭ মার্চ ওয়ার্ল্ড টেলিভিশন প্রিমিয়ার হবে ‘গন্তব্য’র, তারপর ১৯ মার্চ হলে মুক্তি।

এছাড়া ২৬ মার্চ মুক্তি পাবে ‘প্রিয় কমলা’। এই ছবির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন অপু বিশ্বাস ও বাপ্পী চৌধুরী। এটি শুধু সিনেপ্লেক্সে মুক্তি পাবে। একই দিন চ্যানেল আইতে ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে। ‘প্রিয় কমলা’ ছবিটি পরিচালনা করেছেন অভিনেতা ও উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়।

এর আগে চলতি বছরের জানুয়ারি ও ফেব্রুয়ারিতে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে মাত্র তিনটি চলচ্চিত্র। সেগুলো হলো- ‘কেন সন্ত্রাসী’, ‘রংবাজ: দ্য লাফাঙ্গা’ ও ‘পাগলের মতো ভালোবাসি’। তবে তিনটি ছবির কোনোটাই তেমন সাড়া ফেলতে পারেনি। এবার মার্চের ছয় ছবির ভবিষ্যত কেমন হয়, সেটাই দেখার।

By admin

Leave a Reply

Your email address will not be published.